সময়বিডি২৪.কম

বৃহস্পতিবার ২১শে অক্টোবর, ২০২১ , ৫ই কার্তিক, ১৪২৮

জাতীয় পার্টির নতুন মহাসচিব হলেন মুজিবুল হক চুন্নু

মুজিবুল হক চুন্নু।ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় পার্টির নতুন মহাসচিব করা হয়েছে দলের কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নুকে।আজ শনিবার (৯ অক্টোবর) জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এক সাংগঠনিক আদেশে তাকে মহাসচিব হিসেবে নিয়োগ প্রদান করেছেন।গত ০২ অক্টোবর জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু’র মৃত্যুজনিত কারণে মহাসচিবের পদটি শূন্য হওয়ার কারনে আজ এ নিয়োগ প্রদান করা হয়েছে।গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১( ১)ক উপধারা এর প্রদত্ত ক্ষমতাবলে এ আদেশ অদ্য ০৯ অক্টোবর, ২০২১ থেকে কার্যকর হবে।মুজিবুল হক চুন্নু ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন ও ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তৎকালীন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। মহাজোট প্রার্থী হিসেবে কিশোরগঞ্জ-৩ আসন থেকে ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন তিনি। এরপর ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনেও ৬২ হাজার ৯১৮ ভোট পেয়ে বিজয়ী হন তিনি।সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মহাজোট থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।এছাড়াও মজিবুল হক চুন্নু বাংলাদেশ সরকারের তৃতীয় মন্ত্রিসভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।
প্রসঙ্গত, গত শনিবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। করোনা মহামারীতে আক্রান্ত হয়ে মারা যান তিনি। এরপরই মহাসচিবের পদটি শূন্য ঘোষনা করা হয়।
এর আগে এবিএম রহুল আমিন হাওলাদার বিভিন্ন মেয়াদে প্রায় ১৯ বছর জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেন। জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা আগে একবার মহাসচিব ছিলেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের তাকে সরিয়ে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মহাসচিব করেন।

সময়বিডি২৪.কম/সুজন খান

এই বিভাগের আরও খবর

সদ্যপ্রাপ্ত নিউজ

কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা সেই ব্যক্তির পরিচয় মিলেছে: পুলিশ

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় পবিত্র কোরআন শরিফ রাখায় ঘটনার জের ধরে দেশজুড়ে সংখ্যালঘু হিন্দুদের ওপর হামলা চালানো হয়, যাতে নিঃস্ব হয়েছে অনেক...

Read more