সময়বিডি২৪.কম

রবিবার ৫ই ডিসেম্বর, ২০২১ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৮

বয়েকা বেতনের দাবিতে কুড়িল চৌরাস্তা পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

বয়েকা বেতনের দাবিতে কুড়িল চৌরাস্তা পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ
ছবি: সময়বিডি২৪.কম

নিজস্ব প্রতিবেদক: বকেয়া বেতনের দাবিতে রাজধানীর কুড়িল চৌরাস্তা সড়ক আটকিয়ে বিক্ষোভ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। আজ বুধবার সকাল এগারটার দিকে তারা বিশ্বরোড-বাড্ডা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়েন পথচারীরা। প্রায় ৪ঘণ্টা সময় সড়ক অবরোধ করে রাখার পর আইনশৃঙ্খলা বাহিনী ও মালিক পক্ষের মধ্যস্থতায় দুপুর পৌনে দুটার দিকে অবরোধ তুলে নেন পোশাক শ্রমিকরা। এই ৪ ঘণ্টায় দুপাশের সড়ক বন্ধ হয়ে যায়। কুড়িল থেকে যানজট বাড্ডা পেরিয়ে রামপুরার কাছাকাছি চলে যায়। চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। যাত্রীদের বেশিরভাগই তাদের বাহন ছেড়ে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে। অনেকে রাস্তা পেরিয়ে বিকল্প সড়ক ব্যবহার করেছেন।

ওয়েমার্ট এ্যাপারেলস গার্মেন্টস লিমিটেডের শ্রমিকরা বয়েকা বেতনের দাবিতে এই অবরোধ করেন। কুড়িল চৌরাস্তা এলাকায় বিক্ষোভরত কয়েকজন পোশাক শ্রমিক জানান, দুইমাসের বকেয়া বেতন আমাদের দেওয়া হচ্ছে না,এটা অন্যায়। তাদের দাবি আমাদের ফুল বেতন দিতে হবে।

তারা আরও বলেন, আমরা বেতনের জন্য বারবার বলছি কিন্তু মালিকপক্ষ আমাদের বেতন দিচ্ছে না। আমাদের কি বাসায় বউ-বাচ্চা নাই, আমাদের বাসা ভাড়া কি করে দিবো বেতন না পেলে, আমাদেরকে পেট নাই আমরা কি খাবো না। তাই আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

অবরোধ তুলে নেওয়ার বিষয়ে তারা বলেন, ভাটারা থানার পুলিশ ও মালিকপক্ষ আমাদের সঙ্গে কথা বলেছেন। দু’একদিনের মধ্যে আমাদের বেতন দেওয়া হবে। তাই আমরা এ অবরোধ তুলে নিয়েছি।

সময়বিডি২৪.কম/সুজন বিক্রম

এই বিভাগের আরও খবর

সদ্যপ্রাপ্ত নিউজ

বাংলাদেশ দলের এত খারাপ পারফর্মেন্স গত ৮ বছরে দেখিনি: পাপন

নিউজ ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। আজ শনিবার (৪ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের...

Read more